রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

কোপার আগে নেশন্স কাপ জিতে শক্তি জানান দিল যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক ,উত্তর ও মধ্য আমেরিকা এবং ক্যারিবিয়ান অঞ্চলের দেশগুলোকে নিয়ে গঠিত ফুটবল কনফেডারেশনের নাম কনকাকাফ। এই অঞ্চলের দেশগুলোকে নিয়ে অনুষ্ঠিত কনকাকাফ নেশন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল মহাদেশীয় আর্চ রাইভাল যুক্তরাষ্ট্র ও মেক্সিকো। ৪১ দেশের এই টুর্নামেন্টে মেক্সিকোকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে যুক্তরাষ্ট্র।

সোমবার কনকাকাফ নেশন্স লিগের ফাইনালে মহাদেশীয় প্রতিদ্বন্দ্বী মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে যুক্তরাষ্ট্র। প্রথমার্ধে টাইলার অ্যাডামস যুক্তরাষ্ট্রকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধে জিওভান্নি রেইনার গোলে জয় নিশ্চিত হয় ইয়াঙ্কিদের।

২০১৮ সালে শুরু হওয়া এই টুর্নামেন্ট এখন পর্যন্ত তিনবার ফাইনাল মাঠে গড়িয়েছে। তিনবারই শেষ হাসি হেসেছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে প্রথম আসরের পর এবার ফের ফাইনালে উঠেছিল মেক্সিকো। কিন্তু এবারও রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে জেইমি লোজানোর দলকে।

টেক্সাসের এটি অ্যান্ড টি স্টেডিয়ামে বলের দখল থেকে শুরু করে আক্রমণ- সব কিছুতেই এগিয়ে ছিল স্বাগতিক যুক্তরাষ্ট্র। তার ফলও পায় তারা। প্রথমার্ধের একদম শেষ মিনিটে লিড পায় ইয়াঙ্কিরা। ওয়েস্টন ম্যাককিনের পাস থেকে দলকে এগিয়ে দেন টাইলর অ্যাডামস।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রাখে যুক্তরাষ্ট্র। ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জিওভান্নি রেইনা। জয়ের সুবাস ততক্ষণে পেতে শুরু করেছে যুক্তরাষ্ট্র। তবে মেক্সিকোর সামনে খেলায় ফেরার সুযোগ এসেছিল। ৭৩ মিনিটে মেক্সিকোর পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি যুক্তরাষ্ট্রের খেলোয়াড়রা। তাদের প্রতিবাদের মুখে ভিএআরের দ্বারস্থ হন রেফারি। ভিডিও রিপ্লে দেখে পেনাল্টি বাতিল করা হলে হতাশায় ভেঙে পরে এল ত্রি’রা।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.